আগামী সপ্তাহ থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন : বিধি মেনে চলতে হবে যাত্রীদের

5th November 2020 7:20 pm কলকাতা
আগামী সপ্তাহ থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন : বিধি মেনে চলতে হবে যাত্রীদের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : অবশেষে খুশির খবর । আগামী সপ্তাহ থেকে চলবে লোকাল ট্রেন । কোভিড পরিস্থিতি তে প্রায় ৭ মাস ধরে বন্ধ রয়েছে লোকাল ট্রেন । লাখ লাখ মানুষের রুটি রুজির জোগাড়ের ক্ষেত্রে সমস‍্যা মারাত্মক । বিশেষ করে বেসরকারি সংস্থার কর্মী , দিনমজুর , কৃষিজীবী মানুষ মারাত্মক সঙ্কটে । ধীরে ধীরে আনলক পর্বে অফিস , আদালত খুললেও গণপরিবহন ব‍্যবস্থা থমকে থাকায় ক্ষোভ বাড়ছিল । বিশেষত লোকাল ট্রেন চালু না হবার ফলে ক্ষোভ আছড়ে পড়ছিলো নানা জায়গায় । অবশেষে রেল রাজ‍্য বৈঠকে সমস‍্যা মিটলো । জানা গেছে , হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে ৩৬২ টা ট্রেন চলবে । তার মধ‍্যে হাওড়া ডিভিশনে ১০১ টা , শিয়ালদহ ডিভিশনে ২২৮ টা এবং খড়গপুর ডিভিশনে ৩৩ টা ট্রেন যাতায়াত করবে । টাইম টেবিলের কোনো পরিবর্তন হচ্ছে না । ধীরে ধীরে পরিস্থিতি দেখে ট্রেনে সংখ‍্যা বাড়ানো হবে । তবে মাস্ক পড়া সকলের ক্ষেত্রে বাধ‍্যতামূলক । কোভিড প্রটোকল মানতেই হবে সকলকে বলে জানানো হয়েছে । যদিও ৩৬২ টা ট্রেন চালিয়ে ভীড় নিয়ন্ত্রণ করা আদৌ কি সম্ভব তা নিয়ে প্রশ্ন আছেই । সামনেই রয়েছে কালীপুজো , ছটপুজো , জগদ্ধাত্রী পুজো , কার্তিক পুজো , ভাইফোঁটা । বাঙালীর এই সব উৎসবের মরশুমে লোকাল ট্রেনে কোভিড বিধি কতটা মান‍্যতা পাবে তাও প্রশ্ন ! তবুও দীর্ঘ সময় পর লোকাল ট্রেন চালু হবার খবরে খুশি সকলেই ।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।